Wednesday, October 23, 2019

MPO list for School College 2019 | নতুন ২৭৩০টি প্রতিষ্ঠানের এমপিওভুক্তির তালিকা

গত ২৩ অক্টোবর, ২০১৯ তারিখে ২০১৯-২০২০ অর্থবছরে নির্বাচিত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের এমপিওভুক্তির তালিকা সংক্রান্ত আদেশ জারি করা হয়। এতে মোট ২,৭৩০টি প্রতিষ্ঠানকে এমপিওভুক্তি করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উক্ত তালিকা ঘোষণা করেন। এর মধ্য দিয়ে দীর্ঘ ৯ বছরের অপেক্ষার প্রহর শেষ হয় দেশব্যাপী হাজার হাজার শিক্ষা প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট শিক্ষক-কর্মচারীদের। এর আগে ২০১০ সালে সর্বশেষ শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তি করার হয়। দীর্ঘদিন ধরে স্বল্প বেতন কিংবা বিনা বেতনে শ্রম দিতে দিতে জাতি গড়ার এই সব প্রতিষ্ঠানের কারিগররা প্রায় নি:শেষ হয়ে যাচ্ছিল। আর্থিক অভাবে সংশ্লিষ্ট শিক্ষক-কর্মচারীরা সামাজিক ও পারিবারিকভাবে হেয় হয়েও হাল ছাড়েননি ভবিষ্যৎ বাংলাদেশকে গড়ার। অবশেষে এমপিওভুক্তির এই ঘোষণা তাদেরকে আবারো উজ্জীবিত করবে বলে আশা করা যাচ্ছে। এমপিওভুক্তির তালিকা শিক্ষা মন্ত্রণালয় তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করলেও অত্যাধিক ট্রাফিকের কারণে অনেক প্রতিষ্ঠানই তাদের কাঙ্খিত তালিকাটা দেখার সুযোগ পায়নি। তাই সকলের সুবিধার্থে edutechinfobd এমপিওভুক্তির সকল শাখার তালিকা নিম্নে ডাউনলোডযোগ্য করে আপলোড করেছে। আপনার তালিকাটি ডাউনলোড করুন।



নিম্ন মাধ্যমিক তালিকা
মাধ্যমিক তালিকা
স্কুল এন্ড কলেজ তালিকা
উচ্চ মাধ্যমিক (কলেজ) তালিকা
ডিগ্রি কলেজ তালিকা
দাখিল তালিকা
আলিম তালিকা
ফাজিল মাদ্রাসা তালিকা
কামিল তালিকা
ভোকেশনাল তালিকা
এইচএসসি বিএম তালিকা
কৃষি তালিকা

3 comments:

  1. Madrasha Online MPO Application সম্পর্কে সংযুক্ত লেখাটি অনলাইন এমপিও আবেদনের ক্ষেত্রে সহায়ক হতে পারে। এমপিও তালিকা সংযুক্ত করার জন্য ধন্যবাদ।

    ReplyDelete
    Replies
    1. উৎসাহিত করার জন্য আপনাকেও ধন্যবাদ।

      Delete
  2. This is great News! I will be very grateful if you provide the Current Month School College MPO Sheet. After all, thanks a lot.

    ReplyDelete

__আপনার মতামত নিচে লিখুন। ধন্যবাদ।__